ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

ময়মনসিংহে বঙ্গবন্ধু ও বর্তমান বাংলাদেশ নিয়ে রাজনৈতিক কর্মশালা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১:৩৫, ১০ জুলাই ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু পরিষদ ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান বাংলাদেশকে নিয়ে “রাজনৈতিক কর্মশালা” অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রবিবার বিকেলে নগরীর এড. তারেক স্মৃতি অডিটোরিয়ামে বঙ্গবন্ধু পরিষদ ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুলের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু শিশু একাডেমির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফের সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি মোঃ ইকরামুল হক টিটু। অনুষ্ঠানে মূলপ্রবন্ধ উপস্থাপনা করেন- বঙ্গবন্ধু শিশু একাডেমির সভাপতি ও জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক দিলরুবা শারমীন। প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রশিক্ষক অধ‍্যাপক ড. ফরিদুল আলম।

এসময় বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা পাঠ করেন- বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক কবি মাহমুদুল আল মামুন। এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালির একজন অবিসংবাদিত নেতা। যিনি পাকিস্তানি দোসরদের নির্যাতন-নিপীড়ন, শোষণের হাত থেকে বাঙালি জাতিকে মুক্তি দিয়ে একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ বিনির্মাণে অগ্রদূত হয়ে এসেছিলেন। যার কারণেই আমরা একটি লাল সবুজের দেশ সোনার বাংলাদেশ উপহার পেয়েছি। বর্তমান বাংলাদেশ আজ পরাশক্তি গুলোর কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ অধ্যায়।

শেখ হাসিনার নানা গৃহীত পদক্ষেপ আজ স্মার্ট বাংলাদেশ তথা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে চূড়ান্তভাবে অগ্রসরমান। এই অধ্যায়ে বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্ব বজায় থাকলে বর্তমান বাংলাদেশ হবে পৃথিবীর বুকে অনুসরণীয় এক রাষ্ট্র। আলোচনা শেষে ২০৭ জন প্রশিক্ষকের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই ও সার্টিফিকেট তুলে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু পরিষদ ময়মনসিংহ জেলা শাখার নেতৃবৃন্দ ও জেলা ও মহানগর আওয়ামীলীগের এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়