ঢাকা, বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭

ময়মনসিংহে ‘নো মাস্ক, নো সার্ভিস, নো বিজনেস’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫২, ২১ নভেম্বর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ময়মনসিংহে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে সরকারি প্রতিষ্ঠান ‘নো মাস্ক, নো সার্ভিস’ এবং ব্যবসায়ী প্রতিষ্ঠান ‘নো মাস্ক, নো বিজনেস’ এমন ঘোষণা দিয়েছে।

শুক্রবার দুপুরে নগর ভবনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ময়মনসিংহে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ব্যবসায়ীদের করণীয় শীর্ষক মতবিনিময় সভায় এমন সিদ্ধান্ত নেয় সরকারি প্রতিষ্ঠান এবং দ্য ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

পাশাপাশি ময়মনসিংহে সকল যাত্রীবাহী বাসের চালক ও যাত্রীদের মাস্ক পড়া নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আমিনুল হক শামীমের সভাপতিত্বে বক্তব্য রাখেন মেয়র ইকরামুল হক টিটু, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান।

আরও বক্তব্য রাখেন ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি শংকর সাহা, মোটর মালিক সমিতির সম্পাদক সোমনাথ সাহা, ক্লিনিক ডায়াগনস্টিক মালিক সমিতির নেতা মুনসুর আলম চন্দনসহ ব্যবসায়ী ও সাংবাদিকরা।

সভায় মানসম্পন্ন সার্জিক্যাল মাস্ক ন্যায্য মূল্যে বিক্রির আহ্বান জানিয়ে সিটি মেয়র ইকরামুল হক টিটু বলেন, ইতিমধ্যে নগরীর বিভিন্ন স্পটে হাত ধোয়ার জন্য সাবান পানির ব্যবস্থা করা হয়েছে। আগামী ২২ নভেম্বর ৩৩টি ওয়ার্ডেই মাস্ক বিতরণসহ ব্যাপক প্রচারণা চালানো হবে। পরদিন থেকে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাস্ক পরা নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালনা করবে। 

জেলা প্রশাসক মিজানুর রহমান জানান, আগামী ২৯ নভেম্বর সিটি কর্পোরেশনসহ জেলার ১৩টি উপজেলায় একযোগে মাস্ক পরার জন্য সচেতনতা ক্যাম্পেইন করা হবে । মাস্ক না পরলে আগামী ৩০ নভেম্বর থেকে মোবাইল কোর্টের মাধ্যমে জেল জরিমানা করা হবে।

সর্বশেষ
জনপ্রিয়