ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

মির্জা ফখরুলের বিশ্বাসঘাতকতা নিয়েই যত দুশ্চিন্তা বিএনপির

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৬, ১৫ সেপ্টেম্বর ২০২৩  

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

রাজনীতির ময়দানে ক্রমেই ঝিমিয়ে পড়া বিএনপিকে চাঙ্গা করার তীব্র চেষ্টা করছে দলটির হাইকমান্ড। কিন্তু কোনোভাবেই পেরে উঠছে না। ঠিক কী কারণে সব গুছিয়ে নামার পরও আন্দোলন জমাতে পারছে না, তা নিয়ে পোস্টমর্টেমও করছে স্থায়ী কমিটির সদস্যরা। এর এ নিয়েই শুরু হয়েছে বিভক্তি।

বর্তমানে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বিশ্বাস করছেন না বিএনপির অনেক নেতাই। তারা বলছেন, বিএনপিকে ধীরে ধীরে ধ্বংস করেছেন স্বয়ং মির্জা ফখরুল। মুখে মুখে আন্দোলনের কথা বললেও তিনি সরকারকে বিব্রত করতে চান না।

বিএনপির একটি পক্ষ জানিয়েছে, তারেক রহমানের কথা শুনেই মূলত সিদ্ধান্ত নেন ফখরুল। কিন্তু তারেক রহমানই নাকি মহাসচিবকে দুরকম আচরণ করার নির্দেশ দিয়েছেন। নির্বাচন ও মনোনয়ন বাণিজ্য নিয়ে গোপন অভিসন্ধি থাকায় হ্যাঁ ও না এর মধ্যে আটকে রয়েছে বিএনপি। এ কারণে ফখরুল মুখে মুখে নির্বাচনে যাবেন না বললেও মনে মনে ভোটের হিসাব কষছেন।

বিএনপির মিডিয়া সেলের অন্যতম সদস্য শায়রুল কবির খান বলেন, ফখরুলের এই দুই নীতির কারণে অনেকেই এখন তাকে বিশ্বাস করছে না। আর আন্দোলনের মঞ্চেও নিজেরা সক্রিয় হচ্ছে না। কেননা তারেকের মনোনয়ন বাণিজ্যের কারণে শেষ পর্যন্ত এই সরকারের অধীনেই নির্বাচনে যেতে পারেন তারেক। আর এতে তারেককে সাহায্য করবেন মির্জা ফখরুল।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়