ঢাকা, বুধবার   ২১ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৭ ১৪২৮

মার্কিন নৌ সেনার গলায় ‘ইয়ে জো দেশ হ্যায় তেরা’! মুহূর্তে ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক

প্রকাশিত: ১৫:০৬, ২৯ মার্চ ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাইডেনের সময়ে ভারত-মার্কিন সম্পর্ক অনেকটা উন্নত হয়েছে। দুই দেশের সামরিক ও সুরক্ষা সম্পর্ক এই মুহূর্তে আগের চেয়ে অনেক বেশি দৃঢ় হয়েছে। এরই মাঝে বন্ধুত্বের বার্তা দিল মার্কিন নৌ বাহিনী।তাদেরকে দেখা গেল হিন্দি গান “ইয়ে জো দেশ হ্যায় তেরা” গানটি গাইতে ।ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দারুনভাবে ভাইরাল হয়েছে যাতে মার্কিন নৌ বাহিনীকে দেখা যাচ্ছে আশুতোষ গোয়াড়িকর পরিচালিত, শাহরুখ খান অভিনীত স্বদেশ সিনেমার গান গাইতে।

মার্কিন নৌ বাহিনী প্রধান মাইকেল এম গিল্ড দ্বারা আয়োজিত এক ডিনার পার্টিতে “ইয়ে জো দেশ হ্যায় তেরা” গানটি গাইতে দেখা যায়। সেখানে আমন্ত্রিত ছিলেন ভারতের রাষ্ট্রদূত তরনজিৎ সিং সান্ধু।তরনজিৎ নিজেই এই ভিডিওটি শেয়ার করেন। তারপরেই ভাইরাল হয়ে যায়। টুইটারে ভিডিওটি শেয়ার করে তিনি বলেন, এটি এমন একটি বন্ধুত্বের বন্ধন যা কখনও ভেঙে ফেলা যায় না। ভিডিওটিতে দেখা যাচ্ছে, মার্কিন নৌ বাহিনী ব্যান্ডের একদল গায়ক বাদ্যযন্ত্র বাজিয়ে গানটি গাইছে। গানটি গাওয়ার সময়ে সকলেই মার্কিন নৌ বাহিনীর পোশাক পরে ছিলেন। গানটি ২০০৪ সালে রিলিজ করেছিল। সুরকার ছিলেন এ আর রহমান।

দেড় মিনিটের ভিডিওটি এখনও পর্যন্ত ২ লক্ষ ৬৮ হাজার মানুষ দেখেছে। কুড়ি হাজারের মানুষ পছন্দ করেছে। মার্কিন নৌ বাহিনী এই ভিডিওটি টুইট করে লিখেছেন ১৯২৫ সাল থেকে এই ব্যান্ডটি মার্কিন নৌ বাহিনীর সঙ্গে যুক্ত আছে। আমরা আশা করছি তাদের ছোট্ট এই অনুষ্ঠানটি ভারত-মার্কিন সম্পর্কের মধ্যে ভালোবাসা আরো বাড়িয়ে দেবে।

অপর একটি পৃথক টুইট বার্তায়, তরনজিৎ মার্কিন সিএনও অ্যাডমিরাল গিল্ডকে দুর্দান্ত সন্ধ্যা আয়োজন করার জন্য ধন্যবাদ জানিয়েছেন। তরনজিৎ লিখেছেন যে, তিনি ভারত-মার্কিন আরোও গভীর করতে একসঙ্গে কাজ করার অপেক্ষায় রয়েছেন।মার্কিন নৌ বাহিনীর চিফ অ্যাডমিরাল মাইকেল এম গিল্ড বলেছেন যে, “আমরা একসাথে ইন্দো-প্যাসিফিক এবং এর বাইরেও একটি মুক্ত ও অন্তর্ভুক্তিমূলক নিয়ম-ভিত্তিক প্রচার করব। আমি দুই দেশের নৌ সেনার সহযোগিতার প্রত্যাশায় রয়েছি।

সর্বশেষ
জনপ্রিয়