ঢাকা, মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৫ ১৪২৮

বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছে শিক্ষা মন্ত্রণালয়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩৪, ১৪ সেপ্টেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

স্কুল-কলেজ সচল হওয়ার পর এবার দেশের সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার চিন্তা করছে সরকার। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে মঙ্গলবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে বৈঠকে বসেছে শিক্ষা মন্ত্রণালয়।

এ বৈঠকে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় অনলাইনে এ বৈঠক শুরু হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব (চলতি দায়িত্ব) ড. ফেরদৌস জামান।

এর আগে গত ২৬ আগস্ট করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে করোনাভাইরাস প্রতিরোধে গঠিত টেকনিক্যাল কমিটির সঙ্গে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বৈঠকে ধাপে ধাপে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

তখন জানানো হয়েছিল, বিশ্ববিদ্যালয় খোলা শুরু হবে আগামী ১৭ অক্টোবর। তবে এর আগে সকল বিশ্ববিদ্যালয় থেকে টিকা সংক্রান্ত তথ্য পাঠাতে হবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি)। যেসব বিশ্ববিদ্যালয় শতভাগ টিকার আওতায় আসবে সেগুলো আগে খুলবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর ২০২০ সালের ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। দেড় বছর পর রোববার থেকে খুলে দেওয়া হয় প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। সোমবার খুলেছে মেডিক্যাল কলেজ, ডেন্টাল ও নার্সিং শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি ভালোর দিকে থাকায় দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়গুলোও খুলে দেওয়ার কথা ভাবছে সরকার। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনারোধী টিকার আওতায় আনতেও কার্যক্রম চলছে।

সর্বশেষ
জনপ্রিয়