ঢাকা, বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৯

বিশ্বনেতাদের উপস্থিতিতে কাতার বিশ্বকাপের উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৪, ২১ নভেম্বর ২০২২  

বিশ্বনেতাদের উপস্থিতিতে কাতার বিশ্বকাপের উদ্বোধন

বিশ্বনেতাদের উপস্থিতিতে কাতার বিশ্বকাপের উদ্বোধন

বিশ্বনেতা ও ফুটবল ভক্তদের উপস্থিতিতে গতকাল রোববার মধ্যপ্রাচ্যের দেশ কাতারে প্রথম ফিফা বিশ্বকাপের উদ্বোধন করা হয়। আঞ্চলিক বয়কট ও আন্তর্জাতিক সমালোচনায় জর্জরিত হওয়ার পরও এই জ্বালানি সমৃদ্ধ দেশটিতে ফুটবল ভক্তরা উপচে পড়েছেন।

আমেরিকান অভিনেতা মরগান ফ্রিম্যান এর সুমিষ্ট কণ্ঠ ও উট-সজ্জিত এক আরব থিমের মধ্য দিয়ে ‘সবাইকে স্বাগত’জানানোর অঙ্গীকার করে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়।

সৌদি আরবের ক্ষমতাধর যুবরাজ মোহাম্মদ বিন সালমান উদ্বোধনী অনুষ্ঠান ও উদ্বোধনী ম্যাচে যোগ দেন। যুবরাজ বিন সালমানের উপস্থিতি এটিই প্রমাণ করে, এই দুই দেশের মধ্যকার সৌহার্দ্য পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে।

এছাড়াও উদ্বোধনীতে উপস্থিত ছিলেন জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিও গুতেরেস, আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদেলমাদজিদ তেবুনে, মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ এল-সিসি, সেনেগালের প্রেসিডেন্ট ম্যাকি সাল, প্যালেস্টাইনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস এবং রোয়ান্ডার প্রেসিডেন্ট পল কাগামে।

কুয়েতের যুবরাজ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক এবং জিবুতির প্রেসিডেন্ট। জর্ডানের রাজা দ্বিতীয় আবদুল্লাহও উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। ইরানের যুব ও ক্রীড়া মন্ত্রী উদ্বোধনীতে যোগ দেন।  

কাতারের শাসক শেখ তামিম বিন হামাদ আল থানি এবং তার বাবা শেখ হামাদ বিন খলিফা আল থানির জন্য সবচেয়ে বেশি প্রশংসা ভেসে আসে। শেখ হামাদ বিন খলিফা ২০১০ সালে কাতারে বিশ্বকাপ আয়োজনের সুযোগ নিশ্চিত করেছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়