ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

বান্দরবানের অসচ্ছল পাহাড়ি-বাঙালিদের সর্বদা পাশে থাকবে সেনাবাহিনী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৩, ৩ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বান্দরবানে সেনাবাহিনী সর্বদা অসচ্ছল পাহাড়ি-বাঙালিদের পাশে থাকবে এবং সন্ত্রাসীদের একচুল পরিমাণও ছাড় দেবে না। পাহাড়ের উন্নয়নে সেনাবাহিনী বদ্ধপরিকর। আইনশৃঙ্খলা ও মাদক নিয়ন্ত্রণ, অস্ত্র উদ্ধার, সন্ত্রাসীদের পাকড়াও এর পাশাপাশি পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙালিসহ সকল ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর যে কোনো আপদকালীন সময়ে তাদের পাশে থেকে সর্বাত্মক সহায়তা প্রদান করে আসছে বাংলাদেশ সেনাবাহিনী।

গতকাল বান্দরবান সেনাবাহিনী ৬৯ ব্রিগেডের ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল হক বান্দরবান রিজিয়নের আওতাধীন সকল সেনা ও বিজিবি জোনের অধীনে আবেদনকৃত অসচ্ছল ৭৫ পাহাড়ি-বাঙালি পরিবারের মাঝে বেকারত্ব দূর করার লক্ষ্যে ‘সোশাল সেফটি নেটওয়ার্ক’ এর আওতায় বিভিন্ন উপকরণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবান সেনাবাহিনীর সদর জোন কমান্ডার লে. কর্নেল আখতার উস সামাদ রাফি।

এসময় প্রধান অতিথি ৭৫ পরিবারকে ২৪টি সেলাই মেশিন, ৮টি সোলার প্যানেল, ২৭টি গরু-ছাগল, ১১টি কৃষি যন্ত্রপাতি, পানি সেচের ২টি মেশিন প্রদান করেন। সহায়তা পাওয়া এক অসহায় পরিবার জানান, পার্বত্য এলাকায় অসহায় মানুষকে সেনাবাহিনী সব সময় সহযোগিতা করে যাচ্ছে। সে জন্য আমরা তাদের নিকট কৃতজ্ঞ।

অনুষ্ঠানে বলীপাড়া বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খন্দকার মো. শরীফ উল আলম, নাইক্ষ্যংছড়ি বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহ আবদুল আজীজ আহমেদ, আলীকদম সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল মো. মনজুরুল হাসান, রুমা সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল হাসান শাহরিয়ার ইকবাল, আলীকদম বিজিবির অধিনায়ক লে. কর্নেল ইফতেখার হোসেন, বিজিবি রুমা জোনের অধিনায়ক মোস্তফা আসাদ ইকবাল, ব্রিগেড মেজর ছরোয়ার, জি টু মেজর এরশাদ উল্লাহসহ সেনাবাহিনীর কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়