ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

বরিশালে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অসচ্ছল মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৪, ৩১ আগস্ট ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, করোনা মোকাবিলায় সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার করোনার প্রভাবে কর্মহীনদের কষ্টলাঘবে লাখ লাখ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করছে। তবে সবাইকে নিজেদের স্বাস্থ্য নিজেদেরকেই সুরক্ষিত রাখতে হবে। স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে আমাদের করোনা মোকাবিলা করতে হবে।

গতকাল জেলা প্রশাসন বরিশালের আয়োজনে নগরীর বঙ্গবন্ধু উদ্যান সংলগ্ন বরিশাল শিল্পকলা একাডেমি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ১ হাজার নিম্ন আয়ের খেটে-খাওয়া দরিদ্র, দুঃস্থ, ভাসমান এবং অসচ্ছল মানুষের মাঝে শুভেচ্ছা উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজ বাংলাদেশ একটা উন্নত দেশে চলে আসছে। আমরা ২০৩১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে মধ্যে সমৃদ্ধশালী দেশে পৌছাবো। আমরা যদি সমৃদ্ধশালী হিসেবে দেশকে দেখতে চাই তাহলে নিজেদের সুরক্ষিত রাখতেই হবে। সকলে দয়া করে মাস্ক পরবেন, এক জায়গাতে বেশি লোক সমাগম হবেন না, নিজে ও পরিবারকে সুস্থ রাখবেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা স্বাধীন বাংলাদেশকে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, যা বাস্তবায়নে তার সুযোগ্য কণ্যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। দেশে ‍আইনশৃঙ্খরা রক্ষায় প্রশাসন, পুলিশ বাহিনী, সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। যার জন্য বাংলাদেশ ‍বিশ্বের বুকে সম্মানজনক অবস্থানে রয়েছে।

তিনি ‍বলেন, মাননীয় প্রধানমন্ত্রী খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করেন। ‍এ কারণেই করোনার ‍এ পরিস্থিতির মধ্যেও তিনি ‍আপনাদের কথা চিন্তা করে ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছেন। এছাড়া দেশের মানুষ যাতে ভ্যাকসিন পায় সে কারণে তিনি প্রথম থেকেই কাজ করে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী জাহিদ বলেন, ভ্যাকসিনের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন ভাবেই টাকার কথা চিন্তা করেননি। তার নির্দেশনায় ‍আমেরিকায় যখন ভ্যাকসিন প্রদান শুরু হয় বাংলাদেশেও কিন্তু ‍একই সময় ভ্যাকসিন প্রদান শুরু হয়। শুরুর দিকে ভারতের ভ্যাকসিন ‍আমরা দিলেও হঠাৎ করে ভারতে করোনা বেড়ে যাওয়ায় ‍আমাদের ভ্যাকসিন প্রদান কার্যক্রম বাধার মুখে পড়ে। যদিও পরবর্তীতে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় দ্রুত অন্যান্য দেশ থেকে ভ্যাকসিন ‍আনা হয়। ‍

বরিশাল জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দারের সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বরিশাল পুলিশ রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, বরিশাল অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আব্দুর রাজ্জাক, বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্দ, বরিশাল র্যাব -৮ এর অধিনায়ক জামিল হাছান, বরিশাল পুলিশ সুপার মো. মারুফ হোসেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আলমগীর খান আলো, বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক।

প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসন এর পক্ষ থেকে নিম্ন আয়ের খেটে-খাওয়া মানুষের জীবন যাপনের কথা বিবেচনা করে তাদের পাশে এসে দাড়িয়েছে প্রশাসন। করোনা ভাইরাসের সংক্রমণ এর শুরু থেকে বরিশাল জেলা প্রশাসন এ জেলার দরিদ্র অসহায় মানুষের জন্য নিরলস ভাবে কাজ করছে তারি ধারাবাহিকতায় আজ  করোনা পরিস্থিতিতে নিষেধাজ্ঞা সময়কালীন সরকারি তথ্য ও সেবা ৩৩৩ ফোন করে খাদ্য সহায়তা চাওয়া ১ হাজার জন ব্যক্তিদের মাঝে ১৬ কেজি খাদ্য সহায়তা চাল, ডাল, আলু, তেল, চিড়া, লবন ইত্যাদি বিতরণ করা হয়।

এ সময় জেলা প্রশাসক বলেন, পর্যায়ক্রমে আরো অনেকের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করবো। আপনারা স্বাস্থ্য বিধি মেনে মাস্ক ব্যবহার করে চলাফেরা করবেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। যাতে দেশের উন্নয়নে আরো ভূমিকা রাখতে পারেন।

সর্বশেষ
জনপ্রিয়