ঢাকা, শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৭ ১৪২৭

পর্যটন শিল্পের উন্নয়নে আঞ্চলিক সহযোগিতার প্রয়োজন: প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২৮, ১৫ অক্টোবর ২০২০  

সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সাক্ষাৎ করেন ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী

সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সাক্ষাৎ করেন ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, কোভিড-১৯ পরবর্তী সময়ে এ অঞ্চলের পর্যটন শিল্পের উন্নয়নে আঞ্চলিক সহযোগিতার ক্ষেত্র প্রতিষ্ঠা করা প্রয়োজন। প্রতিবেশী বন্ধুপ্রতিম রাষ্ট্রগুলির জনগণের পারস্পরিক ভ্রমণের মাধ্যমে এই অঞ্চলের পর্যটন শিল্প কোভিড-১৯ এর কারণে সৃষ্ট বিপর্যয় কাটিয়ে উঠতে সক্ষম হবে। পর্যটন ও এভিয়েশন খাতে পারস্পরিক সহযোগিতা উভয়ের লক্ষ্য অর্জনে সহায়তা করবে।

বৃহস্পতিবার সচিবালয়ে ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সাক্ষাৎ করতে এলে তিনি এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যকার দৃঢ় এই বন্ধুত্বের সম্পর্ক দীর্ঘদিনের। মহান মুক্তিযুদ্ধে ভারতীয় জনগণের অবদানের কথা বাংলাদেশের জনগণ সবসময়ই কৃতজ্ঞচিত্তে স্মরণ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দুই বন্ধু রাষ্ট্রের জনগণের মধ্যে আরো সম্পর্ক উন্নয়নে কাজ করছে।

তিনি বলেন, এয়ার বাবল ব্যবস্থাপনার মাধ্যমে কোভিড-১৯ এর কারণে বন্ধ থাকা বিমান যোগাযোগ পুনরায় চালুর মাধ্যমে দুই দেশের যোগাযোগ ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা হবে। এতে দুই দেশের জনগণের যাতায়াত আরো সহজ ও আরামদায়ক হবে।

কোভিড-১৯ এর কারণে সারাবিশ্বের সঙ্গে-সঙ্গে ভারতীয় এয়ারলাইন্সগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান বিক্রম কুমার দোরাইস্বামী। এ জন্য বাংলাদেশের বিমানবন্দর ব্যবহারকারী ভারতীয় এয়ারলাইন্সের সব সাধারণ চার্জ কমানোর অনুরোধ জানান তিনি। 

ভারতীয় হাইকমিশনার আরো বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক শক্তিশালী ভিত্তির উপর প্রতিষ্ঠিত। দিন দিন এই সম্পর্ক আরো শক্তিশালী হচ্ছে। শক্তিশালী সম্পর্ক দুই দেশের জনগণের কল্যাণে ভূমিকা রাখবে।

সর্বশেষ
জনপ্রিয়