ঢাকা, রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২২ ১৪২৯

পদ্মা সেতু নিয়ে মমতাজের গান

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৬, ১৬ জুন ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

যানবাহন চলাচলের জন্য প্রস্তুত বাংলাদেশের মানুষের স্বপ্নের পদ্মা সেতু। ইতোমধ্যে সেখানে লাইটও জ্বলেছে। এবার উদ্বোধনের পালা। সেই অপেক্ষা শেষ হবে আগামী ২৫ জুন। সেদিনই উদ্বোধন হবে বহু প্রত্যাশার পদ্মা সেতুর।

সরকারের ঐতিহাসিক এ প্রজেক্টটির উদ্বোধনের আগে তা নিয়ে চলছে নানা আয়োজন। স্বপ্নের এই প্রজেক্টটি নিয়ে দেশের বিভিন্ন শিল্পী গাইছেন গান। তারই ধারাবাহিকতায় এবার পদ্মা সেতু নিয়ে গাইলেন ফোক সম্রাজ্ঞী খ্যাত কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

গানটির শিরোনাম ‘পদ্মা সেতু’। গত সোমবার (১৩ জুন) ইমন চৌধুরীর নিকেতনের স্টুডিওতে গানটির রেকর্ড সম্পূর্ণ হয়েছে।

শত বাঁধা ষড়যন্ত্র ভয়কে করে জয়/ শেখ হাসিনা প্রমাণ দিলেন সাহস কারে কয়/ চেয়ে চেয়ে দেখলো বিশ্ব, কোন মুখে কী বলবে আর, চোখ জুড়ানো মন ভোলানো দেখতে অতি চমৎকার, শেখ হাসিনার উপহার’- দেশের খ্যাতনামা গীতিকার হাসান মতিউর রহমানের এমন কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

মমতাজ বলেন, ‘বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যে অনেক বড় একটা প্রাপ্তি হয়ে থাকবে স্বপ্নের পদ্মা সেতু। পুরো জাতি এখন এই সেতু চালুর অপেক্ষায় আছে। সেতু নিয়ে এই গানটিতে কণ্ঠ দিয়ে বেশ ভালো লেগেছে। দর্শকও পছন্দ করবেন বলে বিশ্বাস।’

গীতিকার হাসান মতিউর রহমান বলেন, ‘কেবলমাত্র গায়কী এবং কম্পোজিশন একটি গানকে কোথায় নিয়ে যেতে পারে এটা শুনলেই বোঝা যাবে। নিজের কথা বলা ঠিক না। তবুও বলি, শেষমেষ গানটি সবার শ্রমে প্রাণ পেয়েছে। আমি ভীষণ খুশি।’

এই গানটির বাইরে পদ্মা সেতু উউদ্বোধনের থিম সংয়েও কণ্ঠ দিয়েছেন মমতাজ। সেই গানে আরও কণ্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিন, রফিকুল আলম, কুমার বিশ্বজিৎ, ইমরান ও কণার মতো জনপ্রিয় কণ্ঠশিল্পীরা।

সর্বশেষ
জনপ্রিয়