ঢাকা, বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

নীলফামারীর ডোমারে রেলস্টেশনের আধুনিকায়ন কাজের উদ্ধোধন করলেন রেলমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৮, ১৩ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, বাংলাদেশ ও ভারতের রেল বিভাগ প্রস্তুত আছে। বর্তমানে দুই দেশের মধ্যে ট্যুরিস্ট ভিসা ছাড়া অন্যান্য ভিসা বন্ধ। শতভাগ ভিসা দেওয়ার কাজ শুরু হলে দ্রুত চিলাহাটি-হলদিবাড়ী রেলপথ দিয়ে যাত্রীবাহী মিতালী এক্সপ্রেস ট্রেন চলাচল শুরু করবে।

নীলফামারীর ডোমারে রেলস্টেশনের আধুনিকায়ন কাজের উদ্ধোধন শেষে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দ্বিতীয় রেলসেতুর কাজ সম্পন্ন হলে আর ট্রেন ক্রসিং করতে হবে না। দুই দিক দিয়েই ট্রেন চলাচল করবে।তখন সব মিটারগেজ লাইন ব্রডগেজ লাইনে রূপান্তর করা হবে।

তিনি আরো বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে রেল বিভাগকে ধ্বংস করে দিয়েছে। আওয়ামী লীগ সেই মরা রেল বিভাগকে আবারো সতেজ করেছে। দেশের সব রেলস্টেশন আধুনিকায়ন করার কাজ শুরু হয়েছে। অচিরেই রেল বিভাগ হবে চলাচলের সবচেয়ে বড় মাধ্যম।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডিএন মজুমদার, নীলফামারী-২ আসনের এমপি আসাদুজ্জামান নূর, ডোমার উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ, নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাঈদ মাহমুদ, ডোমারের ইউএনও শাহিনা শবনম প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়