ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮

নাজমুল হুদার সম্পাদনায় ‘আমার বঙ্গবন্ধু-প্রেম ও প্রেরণায়’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৯, ৩০ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ‘আমার বঙ্গবন্ধু-প্রেম ও প্রেরণায়’ বইয়ের আনুষ্ঠানিক পাঠ উন্মোচন করা হয়েছে।

নতুন প্রজন্মের মাঝে দেশপ্রেম ও দেশগড়ার প্রেরণা ছড়িয়ে দিতে বঙ্গবন্ধুর জীবন দর্শন, উন্নয়ন ভাবনা ও ভাষণের ওপর দুই প্রজন্মের নির্বাচিত ১০০ লেখা, জাতির পিতার ১০০ উক্তি ও সংক্ষিপ্ত জীবনীপঞ্জী নিয়ে সংকলনটি সম্পাদনা করেছেন নাজমুল হুদা।

এ উপলক্ষে শুক্রবার অনলাইন আলোচনা সভার আয়োজন করা হয়। এতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. রাশিদ আসকারী, সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ বদরুল আহসান, দৈনিক বাংলার নির্বাহী সম্পাদক ড. কাজল রশীদ শাহীন এবং আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য কবি হামিদুল আলম সখা আলোচনায় অংশ নেন।

এ ধরনের সৃজনশীল উদ্যোগ বঙ্গবন্ধু পাঠ, পর্যালোচনা ও চর্চার মাধ্যমে নতুন প্রজন্মকে স্বপ্নের সমৃদ্ধ স্বদেশ গড়ায় উদ্বুদ্ধ করবে বলে আশা প্রকাশ করেন বক্তারা।

লেখক ও বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক নাজমুল হুদা সম্পাদিত সংকলনে ডেপুটি স্পিকার, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, মন্ত্রী পরিষদের সাত সদস্য, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র, সুপ্রীম কোর্টের বিচারপতি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সরকারি কর্মকর্তা, ব্যাংকার, শিক্ষাবিদ, সাহিত্যিক ও সাংবাদিকসহ সারাদেশের নির্বাচিত তরুণদের লেখা স্থান পেয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়