ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭

‘দেবী’ আমাকে নতুন করে ভাবতে শিখিয়েছে: শবনম ফারিয়া

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৪, ১৫ অক্টোবর ২০২০  

শবনম ফারিয়া

শবনম ফারিয়া

শবনম ফারিয়া। তিনি একাধারে একজন বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল। মূলত বাংলা নাটকে অভিনয় দিয়েই লাইমলাইটে আসেন। ২০১৮ সালে দেবী চলচ্চিত্র দিয়ে শুরু হয় তার বড় পর্দার পথচলা।

যে কাজের জন্য তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে বাচসাস পুরস্কার এবং শ্রেষ্ঠ নবীন অভিনয়শিল্পী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কারও ঝুলিতে পুরেছেন।

এতদিন পরে এবার ‘দেবী’ চলচ্চিত্র নিয়ে মুখ খুললেন এই অভিনেত্রী। তিনি বলেন, আমার অভিনীত ‘দেবী’ চলচ্চিত্রটি নতুন করে ভাবতে শিখিয়েছে। এতে অভিনয়ের মাধ্যমে অসংখ্য মানুষের ভালোবাসা পেয়েছি। আমি হুমায়ূন আহমেদের লেখার অন্ধ ভক্ত। নবম শ্রেণিতে পড়াকালে প্রথম ‘দেবী’ উপন্যাসটি পড়েছিলাম। ফলে এটির প্রতি অন্যরকম ভালো লাগা জড়িয়ে ছিল। এরপর ছবির শুটিংয়ের আগে আরো একবার পড়েছি।

প্রথমত, এটা হুমায়ূন আহমেদের উপন্যাস। একসঙ্গে ভালো গল্প, ভালো নির্মাতা, ভালো ইউনিট ছিল বলেই ছবিটি দর্শকের কাছে ভালো লেগেছে। কাজের শুরুতে পার্শ্বচরিত্রে কাজ করব কি করব না- এটা নিয়ে অনেক দ্বিধায় ছিলাম। পরে সব ভেবে-চিন্তেই ছবিতে অভিনয়ের জন্য রাজি হয়েছি। 

ছবিটি যখন মুক্তি পেল, তখন মনে হয়েছে সিদ্ধান্ত ঠিক ছিল। ছবিতে আমার ‘নীলু’ চরিত্রটি দর্শক দারুণভাবে গ্রহণ করেছে। নাটক, টেলিছবিতে অভিনয়ের পাশাপাশি বেশকিছু ভালো বিজ্ঞাপনেও কাজ করেছি। এর মধ্যে প্যারাসুট, রবি, প্রাণ জুস, রাঁধুনি বিজ্ঞাপন দর্শকের নজর কেড়েছে বেশি।

সর্বশেষ
জনপ্রিয়