ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮

দু-চাকায় অটো চালিয়ে গিনেস বুকে অটোচালক

ফিচার ডেস্ক

প্রকাশিত: ১২:২২, ১২ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাধারণত অটো তিন চাকায় ভর করে চলে। তবে আপনি কী কখনো দেখেছেন অটো দু-চাকায় ভর করে চলে? হ্যাঁ, এমনটাই দেখা গেছে বাস্তবে। দু-চাকায় অটো চালিয়ে এক চালক গিনেস বুকে নাম তুললেন।

জানা যায়, তিনি চেন্নাইয়ের বাসিন্দা। নাম তার জগতিশ এম। তিনি দু-চাকায় অটো চালিয়ে  সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছেন। তার এই কীর্তি ভাইরাল হতেই আলোড়ন সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দু-চাকায় অটো চালানো মুখের কথা নয়।

দু-চাকায় অটো চালিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন চেন্নাইয়ের এই অটোচালক!© Indian Express Bangla এর দ্বারা সরবরাহকৃত দু-চাকায় অটো চালিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন চেন্নাইয়ের এই অটোচালক। 

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, ২ দশমিক ২ কিলোমিটার রাস্তা শুধুমাত্র দু-চাকায় অটো চালিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন তামিলনাড়ুর ঐ যুবক। অটো নিয়ে সাইড-হুইলি করা কোনো সহজ কীর্তি নয়। যদিও তামিলনাড়ুর ঐ যুবক ২০১৫ সালের শেষের দিকে রেকর্ডটি তৈরি করেছিলেন, ভিডিওটি সম্প্রতি আবারো প্রকাশিত হয়েছে, যা দেখে হতবাক সবাই। 

শেষ পর্যন্ত তিনি গিনেস বুকে নিজের নাম তুলে ধরলেন। GWR ওয়েবসাইট অনুসারে বলা হয়েছে, রেকর্ডের জন্য তিনি ২ দশমিক ২ কিলোমিটার দূরত্ব অতিক্রম করেছিলেন এবং অটোটিকে কেবল দুটি চাকার মাধ্যমে সেটির ভারসাম্য বজায় রেখেছিলেন।

ওয়েবসাইট অনুসারে জানা যায়, তামিলনাড়ুর এই যুবক রিয়েলিটি টিভি শো 'গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-‘আব ইন্ডিয়া তোরেগা’–তে অংশ নিয়েছিলেন। যেখানে দু-চাকায় অটো চালিয়ে তিনি সবাইকে অবাক করে দিয়েছিলেন। তিনি ২ দশমিক ২ কিলোমিটার রাস্তা সাইড-হুইলির’ জন্য রেকর্ড স্থাপন করেছিলেন। 

মুম্বাইয়ের জুহু এরোড্রোমে তিনি তার এই অদ্ভুত স্টান্ট দেখিয়েছিলেন। ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাৎকারে অটোচালক জানিয়েছেন, ‘আমি কখনো ভাবতে পারিনি যে আমি রেকর্ড অর্জন করতে পারবো, তবে আমি খুব খুশি’।

জগতিশ এম ৮০ কিলোমিটার বেগে তার অটোটিকে চালিয়ে শুধুমাত্র হ্যান্ডেল এবং গিয়ারকে ব্যবহার করে দু-চাকার মাধ্যমে ভারসাম্য বজায় রেখে  ২ দশমিক ২ কিলোমিটার রাস্তা অটোটিকে চালিয়েছিলেন। এদিকে তার এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আলোড়ণ ফেলেছে।

এরই মধ্যে প্রায় ৮০ হাজারের কাছাকাছি ভিউ হয়েছে এই ভিডিওতে। সবাই যুবকের এহেন কীর্তি দেখে তার অটো চালানোর প্রশংসা না করে থাকতে পারেননি। প্রচুর লাইক এবং কমেন্ট পড়েছে ভিডিওটিতে। অনেকেই কমেন্টে নানা মজার প্রতিক্রিয়া তুলে ধরেছেন। কেউ কেউ তাকে রজনীকান্তের অনুরাগীও বলেছেন। ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস অটোরিকশা এডিশনের জন্য তাকে মনোনীত করার কথাও বলেছেন অনেকেই।

সর্বশেষ
জনপ্রিয়