ঢাকা, বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৯ ১৪২৭

দিনাজপুর থেকে সরাসরি কক্সবাজার যাবে ট্রেন: রেলমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৯, ২৩ ফেব্রুয়ারি ২০২১  

রেলমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন

রেলমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন

রেলপথ মন্ত্রী এড. নুরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত নিয়েছেন পর্যটন নগরী কক্সবাজার পর্যন্ত রেলওয়ে লাইন সম্প্রসারণ করার। আমরা আশা করছি আগামী ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে কক্সবাজার পর্যন্ত রেলপথ সম্প্রসারিত হবে। দিনাজপুর থেকে সরাসরি ট্রেনে কক্সবাজারে যাওয়া যাবে। শুধু তাই নয়, পঞ্চগড় থেকে ভারতের শিলিগুড়ি পর্যন্ত রেলওয়ের মাধ্যমে মানুষ যাতায়াত করতে পারবে।

ইতোমধ্যেই সে সমীক্ষায় কাজ চলছে। সোমবার বিকালে দিনাজপুর রেলওয়ে স্টেশনের উঁচু ও বর্ধিত প্লাটফর্মের উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী আরও বলেন, আমরা এই বছরের মধ্যে ১০ থেকে ১৫ হাজার কর্মকর্তা-কর্মচারী রেলওয়েতে নিয়োগ দেবো। ফলে রেলওয়েতে যে ঘাটতি আছে তা পূরণ হবে। পঞ্চগড়থেকে খুলনা ট্রেন চলাচল করবে, এটার ঘোষণা দেওয়া লাগবে না। আগে রেলের টিকিট কালোবাজারির অভিযোগ পাওয়া যেতো উল্লেখ করে মন্ত্রী বলেন, এখনও যদি টিকিট কালোবাজারি হয় থাকে তাহলে অবশ্যই তা দূর করার ব্যবস্থা করা হবে। যদি কোনও রেলের কর্মকর্তা-কর্মচারী টিকিট কালোবাজারির সঙ্গে জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধে আগে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ রেলওয়ে রাজশাহী (পশ্চিম) জোনের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, মহাপরিচালক ডিএন মজুমদার, দিনাজপুরের পুলিশ সুপার আনোয়ার হোসেন প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়