ঢাকা, রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

দিনাজপুরের ঘোড়াঘাটে প্রথমবারের মতো ইভিএমে ভোট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৪০, ২ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিচ্ছেন দিনাজপুরের ঘোড়াঘাট পৌরবাসী। মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

পৌর শহরের বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা গেছে, ভোট দিতে কেন্দ্রে আসা শুরু করেছেন ভোটাররা। তবে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো।

দিনাজপুর জেলা সহকারী সিনিয়র রিটার্নিং অফিসার শাহিনুর রহমান প্রামাণিক বলেন, সুষ্ঠু-শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা নিয়েছি। কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না। কেন্দ্রে কেন্দ্রে ম্যাজিস্ট্রেটরা থাকবেন। অনিয়ম দেখলেই তারা ব্যবস্থা নেবেন। এছাড়া পুলিশ, আনসার, বিজিবি সদস্যরা কেন্দ্র নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।

দিনাজপুর পুলিশ সুপার আনোয়ার হোসেন জানান, মাঠে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর থাকবেন। সুষ্ঠু-শান্তিপূর্ণ ভোটের জন্য তারা কাজ করে যাবেন।

উপজেলা নির্বাচন অফিসের তথ্যমতে, সপ্তম ধাপে অনুষ্ঠিত হওয়া নির্বাচনে ঘোড়াঘাট পৌরসভায় মেয়র পদে পাঁচজন, সংরক্ষিত সাধারণ ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৯৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৭৫৬ জন এবং নারী ভোটার ১০ হাজার ১৯১ জন। মোট ৯টি কেন্দ্রের ৭৪ কক্ষে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

সর্বশেষ
জনপ্রিয়