ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২১ ১৪২৯

তরুণ শিক্ষার্থীরা সবসময় মানবিক হয়: কুমিল্লা বিশ্ববিদ্যালয় উপাচার্

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০৩, ২২ জুন ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেছেন, তরুণ শিক্ষার্থীরা সবসময় মানবিক হয়। যার প্রমাণ তোমরা। বিশ্ববিদ্যালয়ের কাজ শুধুমাত্র পড়াশোনা করানো নয়। একজন পারফেক্ট মানুষ হওয়ার জন্য পড়াশোনার পাশাপাশি স্বেচ্ছাসেবী সংগঠনে অন্তর্ভুক্ত হওয়া উচিত। তবেই পূর্ণ মানুষ হওয়া যায়।

গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রক্তদাতা সংগঠন বন্ধু’র বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, তোমরা এভাবে দেশের কল্যাণে এগিয়ে আসবে এবং রক্ত দেয়ার জন্য সবাইকে উৎসাহিত করে যাবে।

এদিন সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে উপাচার্যের উপস্থিতিতে এ ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। রক্তের গ্রুপ নির্ণয় ছাড়াও হেপাটাইটিস বি সচেতনতা ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান এবং সংগঠনটির উপদেষ্টা সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, স্থাপনা শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক সাইদুল আল-আমিন, আইন বিভাগের চেয়ারম্যান মো. আবু বকর ছিদ্দিক, বন্ধু সংগঠনের সভাপতি রাসেল মাহমুদ ভুঁইয়া, সাধারণ সম্পাদক মারুফ আহমেদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সংগঠনটির কার্যক্রম এবং সার্বিক বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠাকালীন উপদেষ্টা সাইদুল আল-আমিন বলেন, রক্তদাতা সংগঠন হলো এমন একটা সংগঠন যার মাধ্যমে রক্ত দিয়ে একধরনের স্বর্গীয় সুখের অনুভূতি লাভ করা যায়। ২০১৩ সালের ২৯ শে অক্টোবর ‘বন্ধু’ কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠার পর থেকেই সাধারণ শিক্ষার্থীদের প্রচেষ্টায় এবং সকলের সহযোগিতায় আমরা ৭ থেকে ৮ হাজার ব্যাগ রক্ত সরবরাহ করতে পেরেছি।

প্রসঙ্গত, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একমাত্র রক্তদাতা সংগঠন ‘বন্ধু’ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে ও বিশ্ববিদ্যালয়টির মেডিকেল সেন্টারের সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও হেপাটাইটিস বি সচেতনতা ক্যাম্পেইনের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

যার আওতায় আগামী ২৩ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও হেপাটাইটিস বি পরীক্ষা করা হবে পাশাপাশি স্বল্পমূল্যে হেপাটাইটিস বি এর প্রতিষেধক (টিকা) প্রদান করা হবে।

সর্বশেষ
জনপ্রিয়