ঢাকা, মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১১ ১৪২৯

ডিসেম্বরে জাতীয় ভ্যাট দিবস উদযাপন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২৭, ১৪ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনা পরিস্থিতির কারণে এবারে করমেলার আয়োজন করা না হলেও জাতীয় ভ্যাট দিবস উদযাপন করা হবে বলে জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ডিসেম্বরে উদযাপিত ভ্যাট দিবসে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালকে প্রধান অতিথি হিসেবে রাখা হবে বলে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম সভাপতিত্বে নভেম্বরের প্রথম সপ্তাহের এক আলোচনা সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানা যায়।

তবে করোনা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হওয়ায় এবারের ভ্যাট দিবস সীমিত পরিসরে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে এনবিআর। ভ্যাট দিবসে অর্থমন্ত্রী থাকবে প্রধান অতিথি হিসেবে এবং এফবিসিসিআইর প্রেসিডেন্ট ও অন্যান্য স্টেকহোল্ডার বিশেষ অতিথি থাকবেন বলে জানা যায়।

গত বছরগুলোতে ভ্যাট দিবসের মূল অনুষ্ঠান রাজধানীর হোটেল প্যানপ্যাসিফিক সোনারগাঁওতে হলেও এ বছর স্থান পরিবর্তন করা হয়েছে। এ বছরে ভ্যাট দিবস সীমিত পরিসরে এনবিআরের নিজস্ব সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এবারের ভ্যাট দিবসে প্রতিবছরের মতো সর্বোচ্চ করদাতাদের সম্মাননা এবং সনদপত্র দেওয়া হবে। এর পাশাপাশি জনগণ যাতে ভ্যাট দিতে উদ্বুদ্ধ হয় সেজন্য টিভিসি নির্মাণ করা হবে বলে এনবিআর সূত্রে জানা যায়।

সর্বশেষ
জনপ্রিয়