ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

ঝালকাঠি সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৪, ১১ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

১০০ শয্যা বিশিষ্ট ঝালকাঠি সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট চালু করা হয়েছে। এছাড়াও সেন্ট্রাল মেডিকেল গ্যাস, ভ্যাকুয়াম পাইপ লাইন সিস্টেমসহ লিকুইড অক্সিজেন ট্যাংক ও কমিশনিং প্রকল্পের উদ্বোধন হয়েছে।

প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু।

প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেন, বর্তমান ১০০ শয্যার সদর হাসপাতালের ২৫০ শয্যার কাজ চলছে। ভবিষ্যতে এ হাসপাতালকে ৫০০ শয্যায় উন্নীত করে মেডিকেল কলেজে পরিণত করা হবে। সরকার কয়েক হাজার চিকিৎসক নিয়োগের উদ্যোগ নিচ্ছে, এটা আমাদের জন্য একটি ভালো খবর। হয়তো দুই-তিন বছরের মধ্যে ঝালকাঠিতে মেডিকেল কলেজ স্থাপন করা হতে পারে।

সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) প্রশান্ত কুমার দে, শিশু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. অসীম কুমার সাহা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ হাওলাদার ও প্রেসক্লাব সভাপতি চিত্তরঞ্জন দত্ত।

উল্লেখ্য, ঠিকাদারি প্রতিষ্ঠান স্পেকট্রা ইন্টারন্যাশনাল লিমিটেড ৩ কোটি ২৯ লাখ ৫১ হাজার ৫২৮ টাকা ব্যয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের আওতায় এর নির্মাণ কাজ শেষ করে। ২০২০ সালের ২০ ডিসেম্বর কাজ শুরু করা হয়। এ বছরের আগস্ট মাসে কাজ শেষ হয়।

সর্বশেষ
জনপ্রিয়