ঢাকা, বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

চাঁদপুরে শতকোটি টাকা ব্যয়ে হচ্ছে নৌ-বন্দর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:১১, ২৭ মে ২০২৩  

চাঁদপুরে শতকোটি টাকা ব্যয়ে হচ্ছে নৌ-বন্দর

চাঁদপুরে শতকোটি টাকা ব্যয়ে হচ্ছে নৌ-বন্দর

বিশ্ব ব্যাংকের সহযোগিতায় চাঁদপুরে আধুনিক নৌ-বন্দর নির্মাণ করা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ- বিআইডব্লিউটিসির চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা।

গতকাল শুক্রবার দুপুরে পৌর শহরের মাদ্রাসা রোডের অস্থায়ী বিকল্প লঞ্চঘাটে নৌ-বন্দরের প্রস্তাবিত ভবন নির্মাণের স্থান পরিদর্শনে গিয়ে তিনি এই কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কামডোর আরিফ বলেন, ১০০ কোটি টাকা ব্যয়ে চাঁদপুরে ৩০০ ফুট দৈর্ঘ্যের আধুনিক নৌ-বন্দর নির্মাণ করা হবে। বর্তমানে ঢাকা-চাঁদপুর নৌপথ ব্যবস্থাপনা অনেক ভালো। খুব অল্প সময়ের মধ্যেই আসা-যাওয়া করা যায়। এই নৌপথের যাত্রা অনেক নিরাপদ ও সাশ্রয়ী।

তিনি বলেন, “দেশে এখন সদরঘাটের (ঢাকা) পরে যাত্রী সংখ্যা বিবেচনায় চাঁদপুর একটি গুরুত্বপূর্ণ বন্দর। দীর্ঘদিন ধরে এ বন্দরের কোনো উন্নয়ন হয়নি। বর্তমান সরকার এ বন্দরকে উন্নয়ন করতে যথেষ্ট উৎসাহী। চাঁদপুরবাসীর দিকে তাকিয়েই বিশ্ব ব্যাংকের সহায়তায় একটি আধুনিক নৌ-বন্দর নির্মাণ করা হচ্ছে।

তিনি দ্রুত নির্মাণ কাজ শুরুর প্রতিশ্রুতিও দেন।

জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা শাহাদাত হোসেন, বিআইডব্লিউটিসি হরিণা ফেরিঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আলম চৌধুরী, চাঁদপুর পৌর প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছ এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে চাঁদপুর-শরীয়তপুর ফেরি রুটের শরীয়তপুর অংশের আলু বাজার ও চাঁদপুর অংশের হরিণাঘাট পরিদর্শন করেন নৌপরিবহন চেয়ারম্যান।

সর্বশেষ
জনপ্রিয়