ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৪ ১৪২৭

চট্টগ্রামে ২টি করোনা আইসোলেশন সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ মেয়রের

প্রকাশিত: ১০:০৭, ২৭ মে ২০২০  

(চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন

(চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম নগরীতে করোনা সেবায় আইসোলেশন সেবা নিশ্চিতে আরও দুটি সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ জন্য নগরীর ১ টি হাসপাতাল ও সিটি হল নামের একটি কনভেনশন সেন্টারও পরিদর্শন করেছেন তিনি।
করোনা চিকিৎসায় আইসোলেশন সেবা নিশ্চিতে করণীয় ঠিক করতে মঙ্গলবার দুপুরে এ দুটি প্রতিষ্ঠান পরিদর্শন করেন তিনি। এসময় মেয়রের সাথে বিভাগীয় কমিশনার ও সিভিল সার্জন উপস্থিত ছিলেন। মেয়র প্রথমে চট্টগ্রাম রেলওয়ে হাসপাতাল এবং পরে সিটি হল কনভেনশন সেন্টার পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রামের গুরুত্ব বিবেচনা করে প্রধানমন্ত্রী এখানে যা প্রয়োজন তা করার নির্দেশনা দিয়েছেন। করোনা সংক্রমণ নগরীতে দিনদিন বৃদ্ধি পাচ্ছে। বিষয়টি ভালোভাবে বিবেচনায় নেয়া হচ্ছে। একারণে আমরা রেলওয়ে হাসপাতাল পরিদর্শন করেছি।
এ নিয়ে ইতোমধ্যে সরকারের কাছ থেকে অনুমোদনও পাওয়া গেছে। খুব দ্রুত সময়ের মধ্যে হাসপাতালটি প্রস্তুত করে রোগী ভর্তি করানোর প্রক্রিয়া শুর ুকরা যাবে বলে জানান তিনি।
মেয়র আরও বলেন, আগ্রাবাদ এক্সেস রোডে সিটি হল কনভেনশন সেন্টার নামে আরও একটি স্থানকে আইসোলেশন সেন্টার হিসেবে প্রস্তুত করার কথা চলছে। প্রতিষ্ঠানটির মালিক আমিরুল হক স্বপ্রণোদিত হয়ে সেটিকে আইসোলেশন সেন্টার করতে আগ্রহ প্রকাশ করেছেন। সেখানে ৩শ থেকে ৪শ শয্যা বসানো সম্ভব হবে।
প্রাথমিকভাবে বিভাগীয় কমিশনার, সিভিল সার্জন ও বিএমএ নেতারা এ বিষয়ে একমত হয়েছেন জানিয়ে তিনি বলেন, বিভাগীয় কমিশনার সেনাবাহিনীর সঙ্গে কথা বলবেন- দ্রুত সময়ের মধ্যে এটি প্রস্তুত করা যায় কিনা।পরিদর্শনকালে মেয়রের সাথে বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি ও বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. মুজিবুল হক খান ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়