ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনাসদস্যদের সংবর্ধনা দিয়েছেন সেনাপ্রধান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০৯, ২৪ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সশস্ত্র বাহিনী দিবস ২০২১ উপলক্ষ্যে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনাসদস্য ও ২০২০-২০২১ সালে শান্তিকালীন পদকপ্রাপ্ত সেনাসদস্যদের সংবর্ধনা ও পদক প্রদান করেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

গতকাল মঙ্গলবার (২৩ নভেম্বর) ঢাকা সেনানিবাসে ‘আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে’ এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়। এতে বলা হয়, অনুষ্ঠানের শুরুতেই খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনাসদস্যগণদের মহান মুক্তিযুদ্ধকালীন বীরত্বগাঁথা এবং শান্তিকালীন পদক প্রাপ্তদের প্রশংসনীয় কর্মকাণ্ডের সারসংক্ষেপ তুলে ধরা হয়। সেনাবাহিনী প্রধান খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনাসদস্য এবং তাদের নিকটআত্মীয়ের সাথে কুশলাদি বিনিময় ও শুভেচ্ছা উপহার প্রদান করেন। পরে তিনি শান্তিকালীন পদক প্রাপ্ত সেনাসদস্যদের সাথে আলাপ করেন।

অনুষ্ঠানে ২০২০-২০২১ সালে শান্তিকালীন সময়ে বিভিন্ন প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ‘অসামান্য সেবা পদক’ (ওএসপি) প্রাপ্ত ০৬ জন এবং ‘বিশিষ্ট সেবা পদক’ (বিএসপি) অর্জনকারী ২০ জনসহ সর্বমোট ২৬ জন সেনাসদস্যগণকে সেনাবাহিনী প্রধান পদকে ভূষিত করেন।

অনুষ্ঠানে সেনাসদরসহ ঢাকায় কর্মরত ঊধ্বর্তন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রতিবছরই সেনাবাহিনী সদর দপ্তর জাতির গর্ব-বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে এ ধরনের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে থাকে, যা স্বাধীনতার মর্যাদা রক্ষায় ইতিবাচক ভূমিকা রেখে আসছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আয়োজিত এই অনুষ্ঠান যেন মুক্তিযুদ্ধের চেতনায় নতুন মাত্রা যোগ করলো।

সর্বশেষ
জনপ্রিয়