ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

কিশোরগঞ্জের ভৈরবে কম্পিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:১২, ২৪ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভৈরবে সার্টিফিকেট ইন-কম্পিউটার অফিস এপ্লিকেশন পরীক্ষায় উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়েছে। সার্টিকেটপ্রাপ্ত ৪০ জন প্রশিক্ষণার্থী ২০২০ সালের জানুয়ারি-জুন এবং জুলাই-সেপ্টেম্বর ৬ মাস ও ৩ মাস মেয়াদী কোর্সে অংশ নিয়ে উত্তীর্ণ হন। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনস্থ উপজেলা কমিউনিটি ই-সেন্টার থেকে তারা এই প্রশিক্ষণ গ্রহণ করেন।

উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত এক অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ এর সভাপতিত্বে সার্টিফিকেট বিতরণ ও আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বা, শরীয়তপুরের ডামুডা থানার অফিসার ইনচার্জ শরীফ আহমেদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কমিউনটি ই-সেন্টারের উদ্যোক্তা মিতালী মুয়াজ্জিন মিতু। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা, প্রশিক্ষণার্থী পাভেল আহমেদ, সায়মা হাসান সূচনা প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান যুগ প্রযুক্তি নির্ভর। কম্পিউটার একটি অন্যতম প্রযুক্তি। নিজেকে যথাযোগ্যভাবে গড়ে তুলতে হলে কম্পিউটার, ইন্টারনেট, ই-মেইল ইত্যাদি বিভিন্ন বিষয়ের উপর দক্ষতা অর্জন করতে হবে।

একটা সময় আসবে, যখন সকল তথ্য-উপাত্য সংরক্ষিত হবে ই-পেপারে। কাগজ বলতে পৃথিবীতে হয়তো তখন কিছুই থাকবে না। কম্পিউটার হয়ে উঠবে একমাত্র গুরুত্বপূর্ণ মাধ্যম। তাই কম্পিউটার বিষয়ে যার যত দক্ষতা থাকবে, কর্মজীবনে তিনি তত উন্নতি করবেন।

এখান থেকে লব্ধ এই জ্ঞানকে ব্যক্তি জীবনে কাজে লাগিয়ে নিজেদের আগামী দিনের দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান অতিথি বক্তারা।

সর্বশেষ
জনপ্রিয়