ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮

কিশোরগঞ্জের ইটনায় অসহায়দের ঈদ সামগ্রী দিলেন ওসি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৪, ২০ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের ইটনা সদর ইউনিয়নের জালাবিরচা হাটির মৃত ইমান আলীর ছেলে মনির মিয়া (৪০)। বুদ্ধিপ্রতিবন্ধী মনির মিয়া প্যাডেল রিকশা চালান। কিন্তু মনির বুদ্ধিপ্রতিবন্ধী বলে তার রিকশায় কেউ যাত্রী হতে চান না। সংসারে কেউ নেই তার। ফলে খেয়ে-না খেয়ে দিন কাটে তার।

সামনে ঈদ। কিন্তু ঈদের দিনটিও মনির মিয়ার কাছে আট-দশটা দিনের মতো। সাধারণ দিনের মতোই এ দিনেও তার খোঁজ নেয় না কেউ।

মনির মিয়ার মতোই অবস্থা একই ইউনিয়নের উদিয়ারপাড় গ্রামের কাছু মিয়ার স্ত্রী অনুফা খাতুন (৬৬) এর। অনাহারে-অর্ধাহারে চলছে তার জীবন। হাত বাড়িয়ে পাশে দাঁড়াতে চায় না কেউ।

ইটনা বাজারে নৈশ প্রহরীর কাজ করেন মো. আনোয়ার হোসেন (৫৪), মো. সবুজ মিয়া (৪০) ও আব্দুল করিম (৪১)। তাদের জীবনের গল্পটা জানতে চায় না কেউ।

সেকান্দরপুর গ্রামের নৌকার মাঝি মো. রাসেল মিয়া (২৯)-র কাছেও কেউ জানতে চায় না কেমন আছেন তিনি? কিভাবে চলছে জীবন-সংসার?

উদিয়ারপাড় খালপাড় হাটির আলামিন মিয়া (৩০) ও উদিয়ারপাড় গ্রামের মোহাম্মদ মিষ্টার মিয়া (৪৯) জীবনের চাকা ঘুরাতে স্টিয়ারিং ধরেছিলেন অটোরিক্সার। কিন্তু করোনার দাপটে অটোরিক্সার চাকার মতোই থেমে গেছে তাদের জীবনের চাকা।

ঈদ সামনে রেখে তাদের জীবনে আজ বড়ই দুঃসময়। এই দুঃসময়ে তাদের পাশে দাঁড়িয়েছেন ইটনা থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম।

পরম যত্নে অতিথির মতো তাদের কাছে ডেকে নিয়ে তাদের মতোই মোট ৩৫ জনের সবার হাতে তুলে দিয়েছেন ঈদ সামগ্রী। তখন মনির, অনুফা, আনোয়ার আর রাসেল মিয়াদের চোখে জল। এ জল পরিবার আর স্বজনদের নিয়ে ঈদ করতে পারবার আনন্দের।

তারা ভাবতেই পারেননি, যেখানে স্বজনেরাও তাদের খবর নেয় না, সেখানে থানার ওসি সাহেব তাদের জন্য ঈদ সামগ্রীর ব্যবস্থা করে দিবেন!

ইটনা থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম নৈশ প্রহরী ও পরিচ্ছন্নতা কর্মীর মতো অতিদরিদ্র জনগোষ্ঠীর অসহায় এবং কর্মহীন ও অসহায় এসব মানুষের হাতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঈদ সামগ্রী তুলে দেন।

থানা প্রাঙ্গণে উপজেলার বিভিন্ন বাজারের নৈশ প্রহরী, পরিচ্ছন্নতা কর্মী ও কর্মহীন ৩৫ জন দুস্থ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

ঈদ সামগ্রীর মধ্যে রয়েছে তেল, চিনি, সেমাই, পেয়াজ, ডাল ও লবণ।

বিতরণের সময় থানা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ঈদের একদিন আগে ঈদ সামগ্রী পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন সমাজের অবহেলিত এসব মানুষ।

করোনা দুঃসময়ের মধ্যে তাদের ঘরে ঈদের খুশি ছড়িয়ে দেওয়ায় ইটনা থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম এর কাছে তারা কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সর্বশেষ
জনপ্রিয়