ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৫, ১৭ মার্চ ২০২৩  

ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

টানা চার জয়ে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির সেমিফাইনালে উঠলো স্বাগতিক বাংলাদেশ। শুক্রবার (১৭ মার্চ) শহিদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে ‘এ’-গ্রুপের চতুর্থ ম্যাচে ইংল্যান্ডকে ৫৫-২৭ পয়েন্টে হারিয়েছে কোচ সাজুরাম গয়াতের শিষ্যরা।

এ জয়ের পথে চারটি লোনা পয়েন্ট পেয়েছিল বাংলাদেশ। ‘এ’-গ্রুপের শেষ ম্যাচে লাল-সবুজের প্রতিপক্ষ মধ্যপ্রাচ্যের দেশ ইরাক। ম্যাচটি জিতলেই গ্রুপ চ্যাম্পিয়ন হবে স্বাগতিকরা।

আজকের ম্যাচে প্রথমার্ধেই দুটি লোনা পয়েন্ট পেয়েছিল বাংলাদেশ। তাতেই প্রথমার্ধে ২৯-১০ পয়েন্টে এগিয়েছিল স্বাগতিকরা। তবে প্রথমার্ধের মাঝেই ঘটে বিপত্তি। খেলার ৬ মিনিটের মাথায় ইংল্যান্ডের এক রেইডারকে ধরতে গিয়ে মাথায় আঘাত পান বাংলাদেশের দুই ক্যাচার রাসেল হাসান ও রোমান হোসাইন। পরে স্ট্রেচারে করে ম্যাট ছাড়েন রোমান হোসাইন। আঘাতের কারণে দু’জনের কপালে একটি করে সেলাই দিতে হয়েছে। 

তারা চলে গেলে বদলি হিসাবে আরিফ রাব্বানী ও আল আমিনকে ম্যাটে নামান বাংলাদেশের কোচ। আধিপত্য ধরে রেখে প্রথমার্ধে দুটি লোনাসহ ২৯-১০ পয়েন্টে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ দল। 

দ্বিতীয়ার্ধের শুরুতেই ইংল্যান্ডের একজন রেইডারকে ধরে আরেকটি লোনা তুলে নেন স্বাগতিকরা। শেষ পর্যন্ত চারটি লোনাসহ ৫৫-২৭ পয়েন্টে তুলে ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে উঠে বাংলাদেশ দল। ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন বাংলাদেশের মিজানুর রহমান।

ইংল্যান্ডের বিপক্ষে জয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেকে উৎসর্গ করেছেন বাংলাদেশের অধিনায়ক তুহিন তরফদার। তিনি বলেন, ‘আমরা এই জয়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে উনার প্রতি উৎসর্গ করছি।’

সর্বশেষ
জনপ্রিয়