ঢাকা, বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭

আগামি বছর মাঠে দর্শক ফেরাতে চায় ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৫, ১৯ নভেম্বর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন সহ ২০২১ সালের চুড়ান্ত আন্তর্জাতিক সূচি ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তাদের প্রত্যাশা আগামী বছর থেকে মাঠে ফিরবে দর্শক।

করোনার সংক্রমনের কারণে ইংলিশদের এই বছরের আন্তর্জাতিক সূচি দারুণ ভাবে ব্যাহত হয়েছে। ওল্ড ট্রাফোর্ড ও সাউদাম্পটনে তারা কয়েকটি আন্তর্জাতিক সিরিজ খেলেছে রুদ্ধদ্বার স্টেডিয়ামে। ইসিবি এখন সাধারণ বছরের মত দেশজুড়ে সূচি প্রণয়নের পরিকল্পনা করছে।

তাদের জারিকৃত খসড়ায় ৯টি পৃথক ভেন্যু নির্বাচন করা হয়েছে। সেখানে দর্শক প্রবেশের টিকিট ইস্যূরও ব্যবস্থা রাখা হয়েছে।

আগামী বছরের ক্রিকেট সূচির কেন্দ্রবিন্দুতে রয়েছে আগস্ট ও সেপ্টেম্বর মাসে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ট্রেন্ট ব্রিজ, লর্ডস, হেডিংলি,ওভাল এবং ওল্ড ট্রাফোর্ডে।

এদিকে জুন-জুলাইয়ের সূচিতে রাখা হয়েছে শ্রীলংকা ও পাকিস্তানের বিপক্ষে সাদা বলের সিরিজ। সূচিতে ভেন্যু নির্বাচন করা হয়েছে ডারহ্যাম, এজবাস্টন, ব্রিস্টল ও কার্ডিফ।

তবে পূর্ব পরিকল্পনা অনুযায়ী ২০২১ সালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আয়োজন করা হলে অনেক খেলাই অনিশ্চিয়তার মধ্যে পড়ে যাবে। যদিও কোভিড-১৯ মাহামারির কারণে কোয়ালিফাইং ম্যাচের অনেকগুলোই বাতিল হয়েছে।

এক বিবৃতিতে ইসিবি’র প্রধান নির্বাহি কর্মকর্তা টম হ্যারিসন ইতিবাচক আশা প্রকাশ করে বলেন, ইংলিশ ভক্তদের জন্য এটি হবে রোমঞ্চকর সুযোগ। যদিও কোভিডের কারণে এখনো অনিশ্চয়তার আশংকা থেকেই যাচ্ছে। আমরা আশা করছি ভক্তদের স্টেডিয়ামে স্বাগত জানাতে পারব। যা দেশজুড়ে স্টেডিয়ামগুলোতে দারুন একটি পরিবেশ বইয়ে আনবে।

সর্বশেষ
জনপ্রিয়