ঢাকা, বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

আইসিপিসি এশিয়া ঢাকা অঞ্চলের চ্যম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১২:৩১, ৯ অক্টোবর ২০২২  

আইসিপিসি এশিয়া ঢাকা অঞ্চলের চ্যম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়

আইসিপিসি এশিয়া ঢাকা অঞ্চলের চ্যম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়

দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের ১৬৪টি প্রোগ্রামিং দলের ৬৪০ জন প্রতিযোগীর মধ্যে আইসিপিসি এশিয়া ঢাকা অঞ্চলের চ্যম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় নট স্ট্রং এনাফ। 

শনিবার মিরপুরে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজিতে (বিইউবিটিতে ) আন্তর্জাতিক কলেজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতা (আইসিপিসি) এশিয়া ঢাকা রিজিওনাল কনটেস্ট ২০২১ এর সমাপনী অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়।

এছাড়া রানার্স আপ হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের বুয়েট পটেটোস ও জাহঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দল কেজ ডভিডি । এছাড়াও বিজয় অর্জন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বাইনারি গেমস, রুয়েট আফ্টার মার্ক, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের দল নেগেটিভ আইকিউ  ডুয়েটের নট স্ট্রং এনাফ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্নেজ, বুযেট পটেটোস, শাস্ট লেিভস স্কোয়াড,  কয়েটের ইফারভিসেন্ট।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, বিইউবিটিকে ক্যাশলেস, পেপারলেস ও স্মার্ট কম্পাস হিসেবে প্রতিষ্ঠা করা হবে। এ জন্য আইসিটি বিভাগ  সহযোগিতা করবে। কারণ, বিইউবিটি প্রবলেম ক্রিয়েটর নয়, প্রবলেম সলভার। তারা ইতি মধ্যেই ৩টি অ্যাপ তৈরি করেছে। এই অ্যাপ ছড়িয়ে দিতে তাদের ১ থেকে ১০ লাখ টাকা গ্র্যান্ট দেওয়া হবে। এখানে একটি ইন্টারনেট অব থিংকস ল্যাব স্থাপন করা হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু বিজ্ঞানমনস্ক জাতি গঠন করতে পারেননি। কিন্তু তার কন্যা প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করে সেই স্বপ্ন পূরণ করে চলেছেন। এরই ধারাবাহিকতায় এবার আইসিপিসি গ্রান্ড ফিনালের হোস্ট কান্ট্রি বাংলাদেশ। আগামী ৬ থেকে ১১ নভেম্বর ঢাকায অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান।

বিইউবিটি ভিসি ড. মো ফাইয়াজ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইসিপিসি এশিয়া ঢাকা অঞ্চলের চেয়ার ড. মোহাম্মাদ আলী নূর।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মোহাম্মাদ কায়কোবাদ, বিউবিটি ট্রাস্টি বোর্ড চেয়ারমান আবু সালেহ, প্রেসিেডন্সি বিশ্ববিদ্যালয়ের ভিসি আবুল এল হক, আইসিপিসি ফাইনাল বিচারক শাহরিয়ার মঞ্জুর, সোশ্যাল ইসলামী ব্যাংক ব্যাবস্থাপনা পরিচালক জাফর আলম প্রমুখ। পরে প্রতিমন্ত্রী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

সর্বশেষ
জনপ্রিয়