ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

অবিশ্বাস্য প্রত্যাবর্তনে চ্যাম্পিয়ন্স লিগে রোনালদোর আল নাসর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৬, ২৩ আগস্ট ২০২৩  

ক্রিশ্চিয়ানো রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে বড় আসর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। টুর্নামেন্টটির রাজা বলা হয় ক্রিস্টিয়ানো রোনালদোকে। সবচেয়ে বেশি গোল, অ্যাসিস্ট, পাঁচবারের শিরোপাসহ অসংখ্য রেকর্ডে জড়িয়ে আছে তার নাম। আর সেই রোনালদোই কিনা আল নাসরের জার্সিতে মিস করতে বসেছিলেন এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ!

শেষ পর্যন্ত অবশ্য তা হয়নি। অবিশ্বাস্য এক প্রত্যাবর্তনে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের জন্য কোয়ালিফাই করেছে রোনালদোর দল আল নাসর। পিছিয়ে পড়া ম্যাচের শেষ ৯ মিনিটে ৩ গোল করে প্লে অফের বাধা টপকেছে দলটি। আমিরাতের ক্লাব শাবাব আল আহলির বিপক্ষে রোনালদো মানেদের জয় এসেছে ৪-২ ব্যবধানে।

সৌদি আরবের রাজধানী রিয়াদে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে অবশ্য এগিয়ে ছিল রোনালদোরাই। এদিন ম্যাচের শুরু থেকেই ছন্দে ছিলেন ৩৮ বছরের রোনালদো। ১০ মিনিটের মাথায় স্কোরশিটে নাম লেখাতে পারতেন তিনি। তবে সেটা আর হয়নি।

তবে পর্তুগিজ তারকা না পারলেও তার দল ঠিকই এগিয়ে যায় পরের মিনিটে। গোল করেন দলের ব্রাজিলিয়ান তারকা অ্যান্ডারসন তালিসকা। মার্সেলো ব্রজোভিচের কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। তবে এই লিড তারা ধরে রেখেছিল কেবল ৭ মিনিট। 

ম্যাচের ১৮ মিনিটের মাথায় ম্যাচে সমতা ফেরে শাবাব আল আহলি। দলের হয়ে গোল করেন ইয়াহিয়া আল ঘাসানি। প্রথমার্ধের বাকি সময়ে অবশ্য দুই দলই চেষ্টা করেছে ম্যাচে এগিয়ে যাওয়ার। তবে বল পায়ে আধিপত্য ছিল আল নাসরের। একসময় পেনাল্টির সম্ভাবনাও তৈরি হয়েছিল, তবে তাতে সাড়া দেননি রেফারি। 

বিরতির পরেই যেন ম্যাচ থেকে ছিটকে যায় আল নাসর। দারুণ ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোল করে আমিরাতের ক্লাবটিকে এগিয়ে দেন আল ঘাসানি। একটু পরেই অবশ্য ম্যাচে ফেরার সুযোগ ছিল আল নাসরের। এবার গোলমিসের খাতায় নাম লেখালেন তালিসকা। 

ম্যাচের ৬২ মিনিটে গিসলাইন কোনানের নেওয়া শট পোস্টে লেগে ফিরে আসলে চাপে পড়ে যায় সৌদি ক্লাবটি। তবে চাপের মুখেই যেন আরো বেশি উজ্জ্বল হলো আল নাসর। শেষ পর্যন্ত দলটি আলোর মুখ দেখে ম্যাচে ম্যাচের ৮৮ মিনিটে। সুলতান আল ঘানামের গোলে ম্যাচে সমতায় ফেরে তারা।

এরপর যোগ করা সময়ে হেডে গোল করে আল নাসরকে ৩ ২ ব্যবধানে এগিয়ে দেন তালিসকা। ম্যাচের শেষ মুহূর্তে নিজেদের চতুর্থটিও পেয়ে যায় দলটি। এবার রোনালদোর সহায়তায় গোল করেন ব্রজোভিচ। শেষ পর্যন্ত ৪-২ ব্যবধানের জয়েই এএফসি চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্ব নিশ্চিত করে আল নাসর।

সর্বশেষ
জনপ্রিয়